বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম

সিআইডির প্রধান হলেন ব্যারিস্টার মাহবুবুর রহমান

নিউজ ডেস্ক : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হলেন হাইওয়ে পুলিশ প্রধানের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান। তিনি সদ্য নিয়োগ পাওয়া র্যাাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের স্থলাভিষিক্ত হচ্ছেন।

আজ গতকাল রোববার রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

গত বছরের ১৬ মে মাহবুবুর রহমানকে হাইওয়ে পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব দেয় সরকার। এর আগে ব্যারিস্টার মাহবুবুর রহমান রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার ছিলেন। তিনি পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অপারেশনস) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি নৌ পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। এ ছাড়া তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ট্রাফিক) হিসেবে দায়িত্ব পালন করেন।

একই প্রজ্ঞাপনে আরো বলা হয়, পুলিশ স্টাফ কলেজের উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ ইব্রাহীম ফাতেমীকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক টিআর পদের চলতি দায়িত্বে বদলি করা হয়েছে। পুলিশ অধিদপ্তরের উপমহাপরিদর্শক এসএম রুহুল আমিনকে অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে (টিআর) একই অধিদপ্তরে চলতি দায়িত্বে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, টুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলামকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে (চলতি দায়িত্বে) হাইওয়ে পুলিশের প্রধান হিসেবে বদলি করা হয়েছে। অপরদিকে সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসানকে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত মহাপরিদর্শক পদে (চলতি দায়িত্বে) বদলি করা হয়েছে।

নোয়াখালীর কৃতি সন্তান ব্যারিস্টার মাহবুবুর রহমান তাঁর উপর অর্পিত দায়িত্ব সুনাম ও দক্ষতার সাথে পালন করে আসছেন। এখানেও দক্ষতার স্বাক্ষর রাখবেন বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি