মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
রিটার্ন জমার সময় বাড়ানো হয়েছে ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর কোম্পানীগঞ্জে তথ্য প্রযুক্তি আইনে এক ব্যক্তি গ্রেফতা সাতক্ষীরা প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও ভুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত নোয়াখালীতে লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণার নির্দেশ, বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা এডিপি বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয়ের অগ্রগতি জাতীয় অগ্রগতির হারের চেয়ে বেশি রানীশংকৈল রামরায় দিঘীতে অতিথি পাখির আগমনে মুখরিত মুন্সীগঞ্জে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ভাস্কর্য অপসারণের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত প্রতিহত করুন -তথ্য প্রতিমন্ত্রী বিনামূল্যে ৩ কোটি করোনার টিকা দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

বাম জোটের বিবৃতি: ইসি-আ.লীগ মিলে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে

নির্বাচন কমিশন (ইসি) ও আওয়ামী লীগ মিলে দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে দাবি করে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ ভোটারের অনুপস্থিতি বিদ্যমান নির্বাচন ব্যবস্থা সম্পর্কে জনগণের হতাশা ও গণ-অনাস্থার বহিঃপ্রকাশ প্রমাণ করে।’

রবিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন। বিবৃতিটিতে স্বাক্ষর করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

বিবৃতিতে বলা হয়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর মধ্যরাতে ভোট ডাকাতির পর সাধারণ মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। ফলে সিটি নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ মানুষ ভোটকেন্দ্রে যায়নি। জনগণের ভোটকেন্দ্র বিমুখের জন্য আওয়ামী লীগ, তাদের ১৪ দলীয় জোট ও নির্বাচন কমিশন দায়ী। এরা নির্বাচনকে তামাশায় পরিণত করেছে।

এতে আরও বলা হয়, আওয়ামী লীগ জনগণের মধ্যে ভয়ভীতি সঞ্চার করায় অধিকাংশ মানুষ ভোট দিতে নিরুৎসাহিত হয়েছেন। তাছাড়া ভোটের দিন অধিকাংশ কেন্দ্রে সরকারি দলের দখলদারিত্ব জনমনে ভয়ের পরিবেশ তৈরি করেছিল। ভোটদানে ‘গোপনীয়তা’ বলে কোনো কিছু রক্ষা করা হয়নি। অধিকাংশ কেন্দ্রে সরকারদলীয় পোলিং এজেন্ট ছাড়া অন্যদের ঠাঁই হয়নি। ইভিএমের স্বচ্ছতা নিয়ে জনমনে যে অবিশ্বাস ছিল, এই ভোটের পর তা আরও বৃদ্ধি পেয়েছে।

নির্বাচন কমিশন সাংবিধানিক দায়িত্ব পালন না করে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করছে। এজন্য বাম জোটের নেতারা অবিলম্বে বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি