শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

ফুলবাড়িতে সরকারের ভর্তুকিতে ধান কাটার হারভেস্টার মেশিন পেলেন কৃষক

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারের ভর্তুকিতে হারভেস্টার (ধান কাটা, মাড়াই ও ঝাড়াই করার যন্ত্র) মেশিন পেলেন উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর আদর্শ কলেজপাড়া গ্রামের কৃষক লিটন সরকার।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে হারভেস্টার মেশিনের চাবি কৃষক লিটন সরকারের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামীম আশরাফ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছা. রুম্মান আক্তার, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স প্রমুুখ উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ বলেন, ‘চলতি বছর সরকারের ভর্তুকিতে উপজেলার তিনজন কৃষককে ধান কাটার আধুনিক যন্ত্র হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। ২৯ লাখ ৫০ হাজার টাকা মূল্যের হারভেস্টার মেশিনটি সরকার ১৪ লাখ টাকা ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে আধুনিক পদ্ধতিতে ধান কাটাই-মাড়াইসহ ঝাড়াইয়ের জন্য প্রদান করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী বলেন, কৃষির সাফল্যতা বাড়াতে এবং আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করতেই সরকার এই উদ্যোগ নিয়েছেন। এতে কৃষকরা আগামীতে অনেক বেশি লাভবান হবেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন বলেন, সরকার কৃষকের দোড়গড়ায় কৃষিপ্রযুক্তি পৌঁছানোর জন্যই এই উদ্যোগ। তবে এই মেশিনগুলোর সঠিক ব্যবহার করতে হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি