মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন

নতুন ডেস্কটপ ভার্সন নিয়ে আসল ফেসবুক

নিউজ ডেস্ক : বিশ্বব্যাপী নতুন ডেস্কটপ ভার্সন নিয়ে এসেছে অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। শুক্রবার নতুন করে সাজানো হয়েছে ফেসবুকের অন্দরমহল। সেই সঙ্গে ডেস্কটপ ভার্সনে নতুন যুক্ত হয়েছে ডার্ক মোড।

এর আগে ২০১৯ সালে এফ৮ ডেভলপার কনফারেন্সে ফেসবুক কর্মকর্তারা জানিয়েছিলেন, খুব শিগগিরই তারা বদলাতে যাচ্ছেন ফেসবুকের অবয়ব।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, মোবাইলে ডার্ক মোড যে সুবিধা দেয় গ্রাহকরা সেই একই সুবিধা পাবেন ডেস্কটপের ক্ষেত্রেও। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন ডিজাইন ব্যবহারের ফলে ভিডিও দেখা, গেম খেলা অথবা গ্রুপে সকলের সঙ্গে চ্যাট করার ক্ষেত্রে অনেক সুবিধা হয়েছে। আরও ইউজার ফ্রেন্ডলি হয়ে উঠেছে ফেসবুক। ক্রিয়েটিভ অ্যান্ড স্পেস গ্রুপ এবং অ্যাডের জন্যও পদক্ষেপ আরও সহজ করেছে নতুন ডিজাইন।

নতুনভাবে সাজানো ফেসবুক ডেস্কটপ মানুষের চোখের ক্লান্তি দূর করবে। পাশাপাশি নতুন ডিজাইনের ডেস্কটপ অভিজ্ঞতা পাঠ করার ক্ষেত্রে একেবারে যথাযথ। গত মাসেই ফেসবুক ডার্ক মোড ম্যাসেঞ্জার নিয়ে এসেছে। মার্চ মাসে ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপও তাদের ডার্ক মোড নিয়ে এসেছে।

কীভাবে ফেসবুকের নতুন ওয়েবসাইটে বদলে ফেলবেন আপনার অ্যাকাউন্ট? ফেসবুক হোম পেজে গিয়ে ডান দিকের কোণে নিচের দিক করা তির চিহ্নে ক্লিক করুন। এরপর ক্লিক করুন সুইচ টু নিউ ফেসবুক অপশনে। সেখানে ডার্ক মোড-এ ক্লিক করলেই ডেক্সটপে খোলা ফেসবুক অ্যাকাউন্ট বদলে যাবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি