শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
নোয়াখালীতে তাজকিয়া সোপ ফ্যাক্টরির উৎপাদন উদ্বোধন ডিআরইউ সদস্য লেখক সম্মাননা` ২০২০ পেলেন আবু আলী মিলনের আত্মত্যাগে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয়: প্রধানমন্ত্রী এনআরবি গ্লোবাল ব্যাংকের ২টি ইসলামিক ব্যাংকিং শাখার উদ্বোধন দরিদ্রদের নির্মাণ করে দেওয়া হবে স্বাস্থ্যসম্মত টয়লেট আমেরিকানরা সম্পূর্ণ অবাধ ও সুষ্ঠু নির্বাচন করেছে : বাইডেন মেধাকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ব্রাসিলিয়া বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার প্রতিষ্ঠার সিদ্ধান্ত চীন-বাংলাদেশ ফ্রেন্ডশীপ সেন্টারের রক্তদান কর্মসূচি সম্পন্ন হায়রে জীবন যেখানে যেমন

ঠাকুরগাঁওয়ে এক বাছুরের দুই মুখ ও তিনটি চোঁখ

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশে করোনাভাইরাসের দূর্যোগ মূহুর্তে এক বিরল ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের একটি গ্রামে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের রামপুর গ্রামের শামসুল হক এর একটি গরুর বাচ্চা প্রসব করে। গরুর বাচ্চাটি দুইটি মুখ ও তিনটি চোঁখ নিয়ে জন্ম নেয়।

এ ঘটনা জানাজানি হওয়ার পর থেকে বাছুরটিকে দেখতে সকাল থেকে শত শত উৎসুক মানুষ ভীড় করছে শামসুল হকের বাড়িতে। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোঁখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে।

এ বিষয়ে গাভীর মালিক শামসুল হক বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু পালন করে আসছি। কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম। গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে।

তিনি বলেন, আজ গাভীটি বাচ্চা প্রসব করতে গেলে প্রথমে বাছুরটির দুটি পা বাইরে বেরিয়ে আসে। বাছুরটির দুটি মুখ, দুটি কান, তিনটি চোঁখ ও চারটি পা রয়েছে। আর বাছুরটি এখনো সুস্থ ভাবে বেচেঁ রয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই মুখ ও তিন চোঁখ সম্বলিত বাছুরটি জন্ম হওয়ার পর থেকে ওই বাড়িতে এখন উৎসুক মানুষের ভীড় জমে উঠেছে। তবে সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে বাছুরটি দেখতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি