রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৭ পূর্বাহ্ন

বসুন্ধরা কিংসে ইংলিশ লিগের ফুটবলার!

নিউজ ডেস্ক : প্রিমিয়ার লিগে নাম লেখানোর পরই দলবদলের বাজারে চমক দেখিয়ে আসছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেসকে এনেছিল তারা। বিশ্বকাপ খেলা এ ফুটবলার নিজের জাত চিনিয়েছিলেন। গত মে মাসে চুক্তি শেষ হওয়া কলিনড্রেসের সঙ্গে কিংসের জুটি ভাঙে চলতি মাসে। করোনাভাইরাসের কারণে ঘরোয়া লিগ নিয়ে অনিশ্চিত থাকায় তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি বসুন্ধরা।

কলিনড্রেস থাকা অবস্থায় ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা এনেছে লিওনেল মেসির আর্জেন্টাইন সতীর্থ হার্নান বার্কোসকে। নতুন মৌসুমেও চমক নিয়ে আসছে বসুন্ধরা কিংস। ক্লাবের কয়েকটি সূত্র জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা সাবেক নিউক্যাসল ইউনাইটেডের ফুটবলার স্টিভেন ভিনসেন্ট টেইলরকে দেখা যেতে পারে ঢাকার ফুটবলে।

৩৪ বয়সী টেইলর নিজ দেশ ইংল্যান্ডের যুব দলের হয়ে খেললেও জাতীয় দলের জার্সিতে কোনো ম্যাচ খেলেননি। তার ক্লাব ক্যারিয়ারের শুরুটাই হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসলের হয়ে। ১৯৯৫ থেকে ২০০৩ সাল পর্যন্ত ক্লাবটির যুব দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন। ২০০৩ সালে সিনিয়র দলে সুযোগ পাওয়া টেইলর টানা ১৩ বছর নিউক্যাসলের হয়ে খেলেছিলেন।

ক্লাবটির হয়ে ২১৫ ম্যাচে ১৩টি গোল করেছেন এ ডিফেন্ডার। ২০১৬ সালে আমেরিকান ক্লাব পোর্টল্যান্ড টাইম্বার্সে যোগ দিয়েছিলেন। এরপর ইপসউইচ টাউন, পিটারবোরো ইউনাইটেড হয়ে বর্তমানে নিউজিল্যান্ডের ক্লাব ওয়েলিংটন ফোনিক্সে খেলছেন টেইলর। তার সঙ্গে ইরান ও বলিভিয়া জাতীয় দলের দুই ফুটবলারের সঙ্গেও কথাবার্তা চালিয়ে যাচ্ছে বসুন্ধরা। শেষ পর্যন্ত আলোচনা চূড়ান্ত হলে অক্টোবরে আবারও শুরু হতে যাওয়া এএফসি কাপে দেখা যেতে পারে টেইলরসহ অন্য বিদেশিদেরও।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি