সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৮:৪৬ অপরাহ্ন

শিরোনাম
রিটার্ন জমার সময় বাড়ানো হয়েছে ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর কোম্পানীগঞ্জে তথ্য প্রযুক্তি আইনে এক ব্যক্তি গ্রেফতা সাতক্ষীরা প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও ভুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত নোয়াখালীতে লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণার নির্দেশ, বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা এডিপি বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয়ের অগ্রগতি জাতীয় অগ্রগতির হারের চেয়ে বেশি রানীশংকৈল রামরায় দিঘীতে অতিথি পাখির আগমনে মুখরিত মুন্সীগঞ্জে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ভাস্কর্য অপসারণের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত প্রতিহত করুন -তথ্য প্রতিমন্ত্রী বিনামূল্যে ৩ কোটি করোনার টিকা দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

বিহার ও উত্তরপ্রদেশে বজ্রপাতে ১০৭ জনের মৃত্যু

নিউজ ডেস্ক : ভারতের বিহার ও উত্তরপ্রদেশ রাজ্যে বৃহস্পতিবার বজ্রপাতে ১০৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বিহারে ৮৩ জনের ও উত্তরপ্রদেশে ২৪ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তরের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ৭২ ঘণ্টায় এই দুই রাজ্যে আরও বজ্রপাত হতে পারে। এ অবস্থায় লোকজনকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দপ্তর।

বিহারে মোট ২৩টি জেলায় বজ্রপাতে প্রাণহানির ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজ্যের উত্তরাঞ্চলের গোপালগঞ্জ জেলাতেই প্রাণহানি সবচেয়ে বেশি, ১৩ জন। অন্য জেলাগুলোর মধ্যে মধুবানিতে ৮ জন, সিওয়ান ও ভাগলপুরে ৬ জন করে এবং পূর্ব চাম্পারান, দরভাঙ্গা, ভাগলপুর ও বাঙ্কাতে পাঁচজন করে মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

উত্তরপ্রদেশের দেওরিয়ায় বজ্রপাতে প্রাণহানি হয়েছে সবচেয়ে বেশি, ৯ জন। অন্য জেলাগুলোর মধ্যে প্রয়োগরাজে ৬ জন, আমবেদকরনগরে ৩ জন ও বারাবানকিতে ২ জনের মৃত্যু হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মারা যাওয়া ব্যক্তিদের বেশিরভাগই মাঠে কাজ করার সময় বজ্রপাতের শিকার হয়।

বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ইতোমধ্যে বজ্রপাতে মৃত প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বজ্রপাতে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক বার্তায় তিনি বলেছেন, এই দুই রাজ্যের সরকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা প্রদানে কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি