রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:০১ পূর্বাহ্ন

বিসিবির অ্যাপসে রেড জোনে সাইফউদ্দিন-বিপ্লব

নিউজ ডেস্ক : বাংলাদেশ দলের ক্রিকেটারদের শরীরের অবস্থা জানতে অ্যাপ নামিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যার মাধ্যমে ক্রিকেটারদের রেড (করোনা ঝুঁকি), অরেঞ্জ (কম ঝুঁকি) এবং গ্রিন (ঝুঁকি মুক্ত) জোনে ভাগ করা হবে। করোনা অ্যাপ নামের ওই পরীক্ষায় রেড জোনে পড়েছেন বাংলাদেশ দলের পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

ওই অ্যাপে বাংলাদেশের ৪০ জন ক্রিকেটারকে প্রাথমিকভাবে যুক্ত করা হয়েছে। বিসিবির মেডিকেল টিম তাদের কাছে অ্যাপসের মাধ্যমে ১৮টি প্রশ্ন রাখেন। উত্তরে সাইফউদ্দিন ও আমিনুল বিপ্লবের দুটি করে উত্তর নেগেটিভ এসেছে। সাইফউদ্দিন যেমন দু’দিন ধরে জ্বরে ভুগছেন এবং খাবারে স্বাদ পাচ্ছেন না। অন্যদিকে বিপ্লবের অ্যাজমার জন্য শ্বাসকষ্ট আছে।

তার মানে এই নয় তারা করোনা আক্রান্ত। বরং করোনার প্রাথমিক দুটি উপসর্গ আছে তাদের দেহে। সেজন্য তাদের রেড জোনে রাখা হয়েছে। বিসিবির তথ্য ব্যবস্থাপনার বিভাগের ম্যানেজার নাসির আহমেদ নাসু বাংলাদেশ সংবাদ সংস্থাকে বিষয়টি নিশ্চিক করেছেন।

তিনি বলেন, ‘আমরা সাইফউদ্দিন ও বিপ্লবকে প্রশ্নের উত্তরের ভিত্তিতে রেড জোনে রেখেছি। বিপ্লবের শ্বাসকষ্ট থাকলেও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছেন। সাইফউদ্দিনের জ্বর আছে। তাদের দেওয়া তথ্য সার্ভারে জমা থাকবে। সেখান থেকে তাদের শরীরের অবস্থা পর্যবেক্ষণ করবো আমরা। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রেড, অরেঞ্জ এবং গ্রিন জোন নির্ধারণ হবে। ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর সিদ্ধান্তটা এর ভিত্তিতেই নেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি