মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন

জায়েদের পদত্যাগ চেয়ে রোববার শিল্পীদের মানবন্ধন

নিউজ ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮২ জন অভিনয় শিল্পীর ভোটধিকার অন্যায়ভাবে কেড়ে দিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান । এমন অভিযোগে আগামীকাল রোববার ভোটাধিকার হারানো শিল্পীরা সমিতির দায়িত্ব থেকে জায়েদ খানের অপসারণ চেয়ে মানবন্ধনের ডাক দিয়েছেন।

রোববার বেলা ১১ টায় এফডিসির গেটের সামনে তারা মানবন্ধনে অংশ নিবেন বলে জানিয়েছেন বাদপড়া শিল্পীরা। এর মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিল্পী বলেন, এই বাদ পড়াদের মধ্যে প্রায় শিল্পীরা এতো এতো ছবিতে অভিনয় করেছেন যা জায়েদ কল্পনাও করতে পারেনা। অথচ তাদের একটুও সম্মান দিতে শিখেনি তিনি। ‍উল্টু শিল্পী সমিতি থেকে গলা ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন।

তিনি আরও বলেন, যারা সিনেমায় ছোটি চরিত্রে অভিনয় করেন । তারাও শিল্পী। তারাও প্রতিটি সিনেমার অপরিহার্য অংশ। তাদের বাদ দিয়ে একবার সিনেমা ভাবুন তো! অথচ জায়েদ তাদের অপমান করলো। আমরা অনেক দিন ধরেই বিষটি নিয়ে আলোচনা করে আসছিলাম। কিন্তু জায়েদ কোন কুল কিনারা করেননি। তাই বাধ্য হয়ে মানবন্ধন করতে হচ্ছে।

এদিকে চলচ্চিত্র শিল্প রক্ষার দাবী তুলে বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন এফডিসির জহির রায়হান কালার ল্যাব হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অবাঞ্ছিত ঘোষণা করে।

সম্মেলনে জায়েদ খানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা হয় ১৮ সংগঠনের পক্ষ থেকে। সেখানে বলা হয় এ ঘোষণার পর থেকে যারা জায়েদ খানের সঙ্গে কাজ করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিলো ৬২৪ জন। মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল বিজয়ী হওয়ার পর এ তালিকা থেকে ১৮১ জন ভোটারের ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য করা হয়েছে।

অন্যদিকে, নতুন করে ২০ জন শিল্পীকে নতুন ভোটার করা হয়। শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিলো ৪৪৯ জন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি