সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:০৯ অপরাহ্ন

‘ভিভো’ আইপিএলের টাইটেল স্পন্সরের স্বত্ত্ব ছেড়ে দিয়েছে!

নিউজ ডেস্ক : আইপিএল থেকে সরে গেল চীনা কোম্পানি ভিভো। ভিভো সরে যাওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এখন চাপে। জানা গেছে, আগামী তিন দিনের মধ্যে টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার দেবে বোর্ড। তার পরে বিজ্ঞাপন স্বত্ত্ব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

রোববার আইপিএল শুরু ও শেষের সূচি দিয়েছে আইপিএলের গর্ভনিং কাউন্সিল। সেখানে ভিভো আইপিএলের বিজ্ঞাপন স্বত্ত্ব চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে তারা। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বিতর্ক উঠেছে। ভিভো থাকলে আইপিএল বয়কটের কথা বলেছেন তারা।

কারণ ভারতের সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্ক ভালো যাচ্ছে না। লাদাখ সীমান্তে চীনের সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের ২০ সেনা নিহত হওয়ার পর থেকেই দু’দেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত। তারপর থেকেই চীনা পণ্য বর্জনের ডাক ভারত জুড়ে। ভারতে ১৯টি চীনা অ্যাপ নিষিদ্ধও হয়েছে। তারই জের ধরে বিতর্ক এবং ভিভোর সরে যাওয়া।

বিসিসিআইয়ের সঙ্গে ভিভো ২০১৭ সালে পাঁচ বছরের চুক্তিতে সই করে। ভিভোর সঙ্গে বোর্ডের প্রতি মৌসুমে ৪৪০ কোটি রুপির চু্ক্তি ছিল। তবে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, নতুন প্রতিষ্ঠানের সঙ্গে এক বছরের চুক্তি করবে বোর্ড।

এরপর ভিভো ২০২১-২৩ সাল পর্যন্ত তিন মৌসুমের জন্য আইপিএলের সঙ্গে নতুন চুক্তি করবে। দুই পক্ষ আলোচনা করে এমন সিদ্ধান্তই নিয়েছে। তারা দুই দেশের সম্পর্কে উন্নতি আসার অপেক্ষা করবে। জানা গেছে, ‘চীন কোম্পানির বিরুদ্ধে অনেক নেতিবাচক মন্তব্য আসছে। সামনে এটা আরও বাড়বে। বোর্ড এবং ভিভো তাই এক বছরের বিরতি দিয়ে সম্পর্ক উন্নয়নের অপেক্ষা করবে।’

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি