শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন

নাটোরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে নাটোরের ন্যাশনাল ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। শনিবার বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার মহান স্থপতি। কৃতজ্ঞ জাতি সারা বছর তার জন্মশতবার্ষিকী উদ্যাপন করতে যাচ্ছে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে। দেশপ্রেমিক নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। তিনি বলেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে পারলে লক্ষ্য অর্জন ত্বরান্বিত হবে। অনুষ্ঠানে দিঘাপতিয়া এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আবদুর রাজ্জাক, স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইফ’-এর সভাপতি অনিক ওবায়দুর ও সহসভাপতি ডা. সাইফুল ইসলাম এবং নাটোর প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন উপস্থিত ছিলেন।

ন্যাশনাল ইন্সটিটটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল জানান, বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক দেয়ালিকা এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ওপর শতাধিক বই স্থান পেয়েছে।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের আগে জেলা প্রশাসক শাহরিয়াজ ন্যাশনাল ইন্সটিটিউট অ্যান্ড টেকনোলজি মিলনায়তনে ‘লাইফ’-এর উদ্যোগে শতাধিক দুস্থ নারী-পুরুষের মাঝে চাদর বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি