শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬ অপরাহ্ন

মোংলায় জেজেএস’র দুইদিন ব্যাপী পুষ্টি বিষয়ক মৌলিক প্রশিক্ষণ’র সমাপনী

মোংলা থেকে মোঃ নূর আলম : পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প এর আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা জেজেএস’র আয়োজনে ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে গ্রাম ডাক্তার ও ফার্মাসিস্টদের অংশগ্রহণে দুইদিন ব্যাপী পুষ্টি বিষয়ক মৌলিক প্রশিক্ষণ’র সমাপনী অনুষ্ঠান হয়।

বৃহস্পতিবার বিকেল ৩টায় প্রশিক্ষণ’র সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেজেএস উপজেলা সমন্বয়কারি তরুন বড়–য়া। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ। এছাড়া বক্তব্য রাখেন দাতা সংস্থা কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড’র এ্যাডভোকেসি স্পেশালিস্ট রুমানা শারমীন, জেজেএস’র পুষ্টি বিশেষজ্ঞ মৌতিথি আইচ, মাওলানা শামসুল হক প্রমূখ।

দুইদিন ব্যাপী প্রশিক্ষণে ”বাংলাদেশের সার্বিক পুষ্টি পরিস্থিতি” ”খাদ্য, পুষ্টি ও বৈচিত্রময় খাবার” ”গর্ভবতী এবং প্রসূতি নারীর যতœ ও পুষ্টি” ”বার্ধক্যে পুষ্টি চাহিদা ও গুরুত্ব” ”পুষ্টি উন্নয়নে গ্রাম্য ডাক্তারদের দায়িত্ব ও কর্তব্য” প্রভৃতি বিষয়ে আলোচনা হয়। প্রশিক্ষণে ২১জন গ্রাম্য ডাক্তার ও ফার্মাসিস্ট অংশগ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

এছাড়া অনুষ্ঠানে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সরকারি টি এ ফারুক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাইদ খান, মোংলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি