শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৪১ অপরাহ্ন

করোনা লক্ষণ নিয়ে ভোট দেয়া যাবে না বাফুফে নির্বাচনে

নিউজ ডেস্ক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) গঠনতন্ত্রের ২৫ ধারায় গঠিত ৩ সদস্যের নির্বাচন কমিশন গতকাল বৃহস্পতিবার আসন্ন বাফুফে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে।

নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বিতরণ করা হবে আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র জমা নেয়া হবে ৮ সেপ্টেম্বর বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। আপত্তি ৯ সেপ্টেম্বর বেলা ১১টা থেকে বিকেল ৩টা, বাছাই ১১ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে, প্রত্যাহার মনোনয়নপত্র জমার পর থেকে ১২ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১৩ সেপ্টেম্বর।

মনোনয়নপত্র ক্রয় করা যাবে বাফুফের হিসাব শাখা থেকে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্রের মূল্য সভাপতি পদে ১ লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি ৫০ হাজার এবং সদস্য ২৫ হাজার টাকা করে। তবে মনোনয়ন পত্র ক্রয়ের অর্থ ফেরৎযোগ্য নয়।

তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মেজবাহ উদ্দিন আহমেদ। কমিশনের অন্য দুই সদস্য হলেন মাহফুজুর রহমান সিদ্দিকী ও মোতাহার উদ্দিন সাজু। এছাড়াও উপস্থিত ছিলেন বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাঈম সোহাগ।

আগামী ৩ অক্টোবর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে। তবে বাফুফে থেকে বলা হয়েছে, করোনা উপসর্গ নিয়ে ভোট কেন্দ্রে আসা যাবে না।

এ নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন বলেছেন, ‘ডেলিগেট এবং সংশ্লিষ্ট অন্যদের মধ্যে যাদের করোনা উপসর্গ থাকবে, তারা ভেন্যুতে প্রবেশ করতে পারবেন না এবং ভোট দিতে পারবেন না।’

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি