মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:২৯ পূর্বাহ্ন

জামালপুরে কৃষক হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন

জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের কুমারঘাতি গ্রামের কৃষক আব্দুল মোমিন হত্যা মামলায় ১ জনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং দশ হাজার টাকা করে জরিমানা প্রদানের নির্দেশ প্রদান করে আদালত । জামালপুরের জেলা ও দায়রা জজ মো.জুলফিকার আলী খাঁন গতকাল বুধবার দুপুরে এ রায় প্রদান করেন।

কোর্ট ইনসপেক্টর আব্দুল কাদের মিয়া জানান, আব্দুল রইচ ও আনছার আলী সর্ম্পকে সহোদর ভাই। তাঁদের পৈত্তিক জমি নিয়ে প্রায়ই ঝগড়া- বিবাদ হত ।এই ধারাবাহিকতায় ২০০৭ সালে ১৬ জুন সকালে আনছার আলী-সহ ওই মামলার সাজাপ্রাপ্তরা আব্দুল রইচের বাড়িতে হামলা চালায়। এ সময় তাঁরা আব্দুল রইচের বড় ছেলে আব্দুল মোমিনকে (২২) কুড়াল দিয়ে মাথায় কুপিয়ে মারাত্মক জখম করে।

পরে গুরুতর আহত অবস্থায় মোমিনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দুইদিন পর বিকেলে তিনি মারা যান। পরে নিহতের পিতা আব্দুল রইচ বাদী হয়ে জামালপুর সদর থানায় তাঁদের ছয়জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

এামলার পি.পি. নির্মল কান্তি ভদ্র জানান, ফাঁসির দন্ডপ্রাপ্ত হলেন আনছার আলী প্রমাণিক (৫৩)। কলম প্রমাণিক (৫৮), মো.শাহীন (৩৬), মো. শহীদুল(৩২), শাইবানু (৫৩) ও শাবজান (৪৬) বেগমকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। তাঁদের সবার বাড়ি সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের কুমারঘাতি গ্রামে। তাঁরা সবাই পলাতক রয়েছেন।আসামীদের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আনোয়ারুল কবির শাহ্জাহান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি