শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:১৪ পূর্বাহ্ন

বগুড়া শেরপুর শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সম্মেলন অনুষ্ঠিত

আব্দুর রাজ্জাক, বগুড়া জেলা প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলার ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ৮নং ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। (১০ সেপ্টেম্বর) উপজেলার শেরুয়া দহপাড়া এলাকায় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমাজসেবক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সমাজসেবক আঃ রাজ্জাকের আয়োজনে শেরুয়া গ্রামের সমাজসেবক জাফর ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেস্টা আবু তালেব আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর থানার এস,আই আতিকুর রহমান, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক সিরাজুল ইসলাম, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব ফজলুল হক, জাহিদুল ইসলাম জনি, খায়রুলসহ এলাকার আরো অনেকে।

উল্লেখ্য, সমাজকে অপরাধমুক্ত করতে এবং পুলিশকে সহায়তা করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে কমিউনিটি পুলিশ। মাদক কারবারি থেকে শুরু কওে জঙ্গি ও সন্ত্রাসীদের পাশাপাশি ছিঁচকে চোরকে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার প্রাথমিক কাজটিও করে থাকে এই কমিউনিটি পুলিশ বাহিনী।

এছাড়াও, কোথাও কোন অপরাধী গোষ্ঠির সংগঠিত হওয়ার খবর পাওয়া মাত্রই, তাদের শনাক্ত করাসহ তাদের এবং সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সযোগিতা করাও এই বাহিনীর অন্যতম কাজ। সার্বিকভাবে বলা যায়, সমাজে অপরাধ ঠেকানোর উদ্দেশ্যেই কাজ করে থাকেন এই কমিউনিটি পুলিশের সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি