রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৯ পূর্বাহ্ন

চার উপনির্বাচনে বিএনপির ২৯ জনের মনোনয়নপত্র জমা

নিউজ ডেস্ক : আসন্ন চার উপনির্বাচনে বিএনপির ২৯ জন মনোনয়নপ্রত্যাশী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুক্রবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা এ মনোনয়ন জমা দেন। মনোনয়নপত্রের মূল্যমান ১০ হাজার টাকা। ২৫ হাজার টাকা জামানতসহ প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন।

মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন সকালে নেতাকর্মীর উপস্থিতিতে সরব হয়ে ওঠে কেন্দ্রীয় কার্যালয়। ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের মনোনয়নপ্রত্যাশীরা কর্মী-সমর্থক নিয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

এ সময় রিজভী বলেন, দেশের এই দুঃশাসনের মধ্যে গণতন্ত্র সম্প্রসারণের জন্য যেখানে যতটুকু সুযোগ পাব, ব্যবহার করব। এর আগেও দেখেছি, নির্বাচন, নির্বাচন কমিশন ও ভোট এগুলোকে জাদুঘরে পাঠানোর জন্য সরকার সব আয়োজন সম্পন্ন করেছে। আমরা ১২ বছর নিরবচ্ছিন্ন সংগ্রাম করছি গণতন্ত্র ফিরিয়ে আনতে। আমরা এসব উপনির্বাচনকে সংগ্রামের অংশ হিসেবে নিয়েছি। আমরা জনগণের শক্তির ওপর ভর করে এই উপনির্বাচনে অংশ নেব।

চার আসনের জন্য গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৯টি। এর মধ্যে ঢাকা-৫ আসনে ছয়জন, ঢাকা-১৮ আসনে নয়জন, সিরাজগঞ্জ-১ আসনে পাঁচজন এবং নওগাঁ-৬ আসনে নয়জন রয়েছেন।

ঢাকা-৫ আসনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন- বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি নবী উল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সরকার।

ঢাকা-১৮ আসনে সকাল ১০টায় কয়েকশ’ নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। এ সময় তার সমর্থকদের মধ্যে কয়েক দফা হাতাহাতির ঘটনা ঘটলেও কেউ আহত হননি। এস এম জাহাঙ্গীর ছাড়াও এ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান ও আব্বাস উদ্দিন।

সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান, সেলিম রেজা ও রুমানা মাহমুদ কনকচাঁপা।

নওগাঁ-৬ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু জাহিদ মো. রফিকুল আলম রফিক ও ইছহাক আলী।

শনিবার বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তফসিল কমিশন এখনও ঘোষণা করেনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি