সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:০৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ : কমিটির সভাপতি গ্রেফতার

নিউজ ডেস্ক :: নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হওয়া মামলায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় তল্লা রেললাইন এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে রাত ১০টার দিকে গ্রেফতার দেখানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা বাবুল হোসেন সাংবাদিকদের জানান, ‘মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুরের বিরুদ্ধে অবৈধ বিদ্যুৎ সংযোগের সম্পৃক্ততা ও অনুমোদনহীন মসজিদ নির্মাণসহ গাফিলতি এবং অবহেলার সুষ্পষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেছে। তাই এই মামলায় আমরা তাকে গ্রেফতার করেছি।’

নারায়ণগঞ্জের সিআইডি পুলিশের বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন জানান, ‘আবদুল গফুর মেম্বারকে আমরা নজরদারিতে রেখেছিলাম। এতদিন পর্যন্ত তাকে বিভিন্ন সময়ে জিজ্ঞাসাবাদ করে এসেছি। মসজিদ কমিটিসহ সংশ্লিষ্ট আরও কাদের গাফিলতি আছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে যাদের দোষ প্রমাণ হচ্ছে তাদের সবাইকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে।’

সিআইডির এই কর্মকর্তা জানান, ‘ঘটনার কারণ উদ্ঘাটনে আমরা তিতাস, ডিপিডিসির আরও কয়েকজনকে নজরদারিতে রেখেছি।’

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে বিদ্যুতের শর্ট সার্কিট ও গ্যাসের পাইপের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধশত মুসুল্লি দগ্ধ হন। ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মধ্যে এখন পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে।

পরে এ ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা।

সিআইডি ইতিমধ্যে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ফতুল্লা অঞ্চলের ৪ কর্মকর্তাসহ ৮ জন ও ডিপিডিসির মিটার রিডারসহ ২ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃকতরা সবাই জামিনে আছেন।

 

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি