মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:২৬ অপরাহ্ন

শিরোনাম

শাহবাগে মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের অবরোধ

নিউজ ডেস্ক :: করোনাকালে সেশনজটহীন মেডিকেল শিক্ষাবর্ষের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা। রোববার বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেন মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর শতাধিক শিক্ষার্থী। অবরোধের কারণে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এর আগে, তারা কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মেডিকেল শিক্ষার্থী বলেন, করোনা মহামারিতে প্রফেশনাল পরীক্ষার বিকল্প চাই। অনতিবিলম্বে সেশনজটমুক্ত করতে অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা ঘোষণা, পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে।

শিক্ষার্থীরা জানান, বিশ্বের বিভিন্ন দেশে স্বাস্থ্যবিধি রক্ষা করে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এছাড়া করোনার দ্বিতীয় ঢেউ আশঙ্কা করা হচ্ছে। এই অবস্থায় মেডিকেলের প্রফেশনাল পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, পরীক্ষা দেওয়ার আগে আবাসিক হলগুলোতে একমাস অবস্থান করার বাধ্যবাধকতাও দেওয়া হয়েছে।

তারা বলেন, প্রতিটি হলে একটি রুমে তিন থেকে চারজন করে শিক্ষার্থী থাকেন। এই অবস্থায় তারা কেউ আক্রান্ত হলে এর দায়ভার কর্তৃপক্ষ নেবে না। কেউ আক্রান্ত হলে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। ফলে শিক্ষার্থীরা ছয় মাস পিছিয়ে পড়বে। তারা পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা গ্রহণের জন্য দাবি জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি