মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০১:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
রিটার্ন জমার সময় বাড়ানো হয়েছে ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর কোম্পানীগঞ্জে তথ্য প্রযুক্তি আইনে এক ব্যক্তি গ্রেফতা সাতক্ষীরা প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও ভুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত নোয়াখালীতে লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণার নির্দেশ, বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা এডিপি বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয়ের অগ্রগতি জাতীয় অগ্রগতির হারের চেয়ে বেশি রানীশংকৈল রামরায় দিঘীতে অতিথি পাখির আগমনে মুখরিত মুন্সীগঞ্জে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ভাস্কর্য অপসারণের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত প্রতিহত করুন -তথ্য প্রতিমন্ত্রী বিনামূল্যে ৩ কোটি করোনার টিকা দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

ফের রিমান্ডে ইরফান সেলিম

নিউজ ডেস্ক :: নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টা মামলায় হাজি সেলিম পুত্র ও বরখাস্ত ওয়ার্ড কমিশনার ইরফান সেলিমসহ দু’জনকে আবারও রিমান্ড দিয়েছে আদালত। এদিকে বিকেলে সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের মদিনা গ্রুপের নামে দখলে থাকা প্রায় ১৫ বিঘা সরকারি জমি দখলমুক্ত করে জেলা প্রশাসন।

সরকারি সম্পত্তি দখলের অভিযোগে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী। নৌবাহিনী কর্মকর্তাকে মারধোরের ঘটনায় প্রথম দফা রিমান্ড শেষে হাজি সেলিম পুত্র ও বরখাস্ত ওয়ার্ড কমিশনার ইরফান সেলিমসহ দেহরক্ষীকে আদালতে তুলে ফের ৫ দিনের রিমান্ড চায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

উভয়পক্ষের শুনানি শেষে সিএমএম আদালতের বিচারক জিয়াউর রহমান ইরফান ও জাহিদকে দুই রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। গত ২৫ অক্টোবর রাজধানীর কলাবাগানে নৌবাহিনী কর্মকর্তাকে মারধরের ঘটনায় মামলা হয়।

এদিকে রোববার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের মদিনা গ্রুপের নামে দখলে থাকা প্রায় ১৫ বিঘা সরকারি খাস জমি দখলমুক্ত করে জেলা প্রশাসন।

চর রজমজান সোনাউল্লা এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে সহকারি ভূমি কমিশনার জানান, অবৈধ সব স্থাপনাগুলো ভেঙ্গে দেয়া হয়েছে। কয়েকটি ভারী স্থাপনা সরিয়ে নিতে ৩ দিনের নির্দেশ দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা জানান, দখলে থাকা সরকারি জমি বরাদ্দের জন্য হাজী সেলিম ২০১৮ সালে আবেদন করলেও সেই আবেদন নেয়া হয়নি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা বলেন, যে কেউ যখনই করবে আমরা মানুষকে সচেতন করি এবং আমাদের সহকর্মীদের বলবো যখনই খবর পাবে সেখানেই যেন অ্যাকশনে যায়। সেই জায়গাগুলো চিহ্নিত করার জন্য আজকে গিয়েছে এবং চিহ্নিত করেই পতাকা দিয়ে দিবে। সরিয়ে নেয়ার জন্য তাদেরকে সুযোগ দেয়া হবে, তা না হলে সবগুলো গুড়িয়ে দেয়া হবে।

সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের বিরুদ্ধে সরকারি সম্পত্তি দখলের অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী। ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী বলেন, এমপিপুত্র তো দূরের কথা এমপি-মন্ত্রী কাউকেই ছাড় দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি