মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

শিরোনাম
রিটার্ন জমার সময় বাড়ানো হয়েছে ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর কোম্পানীগঞ্জে তথ্য প্রযুক্তি আইনে এক ব্যক্তি গ্রেফতা সাতক্ষীরা প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও ভুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত নোয়াখালীতে লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণার নির্দেশ, বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা এডিপি বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয়ের অগ্রগতি জাতীয় অগ্রগতির হারের চেয়ে বেশি রানীশংকৈল রামরায় দিঘীতে অতিথি পাখির আগমনে মুখরিত মুন্সীগঞ্জে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ভাস্কর্য অপসারণের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত প্রতিহত করুন -তথ্য প্রতিমন্ত্রী বিনামূল্যে ৩ কোটি করোনার টিকা দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

মেসির জোড়া গোলে বড় জয় বার্সার

নিউজ ডেস্ক :: লা লিগায় চার ম্যাচ পর জয়ে ফিরলো বার্সেলোনা। সেভিয়া ও আলাভেসের সঙ্গে ১-১ ড্র, গেতাফের বিপক্ষে ১-০ ও রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের পর গতকাল রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ গোলের জয় পেয়েছে কোম্যানের দল। এমন জয়ে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

শনিবার রাতে ন্যু ক্যাম্পের ম্যাচে প্রথম একাদশে ছিলেন না মেসি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নেমে প্রতিপক্ষের জালে দুই দুই বার বল জড়ালেন। মেসি ছাড়াও এদিন বার্সেলোনার পক্ষে গোল করেন উসমান দেম্বেলে, আঁতোয়ান গ্রিজমান এবং পেদ্রি। অপরদিকে দারুণ লড়াই করা বেতিসের পক্ষে গোল করেছেন আন্তোনিয়ো সানাব্রিয়া এবং লরেঞ্জ জেসুস মরন গার্সিয়া।

ম্যাচের ৫ মিনিটে ফাতি দারুণ পাস দেন গ্রিজমানকে। কিন্তু শট গোলমুখে রাখতে ব্যর্থ হন এই ফরাসি স্ট্রাইকার। পরের মিনিটে ফাতি নিজেই মিস করেন সুযোগ। তবে ম্যাচের ২২ মিনিটের সময়ে গ্রিজমানের পাস থেকে দলকে এগিয়ে দেন দেম্বেলে।

নিজেদের মাঠে ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি পায় বার্সা। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হোন গ্রিজমান। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচে বেতিসকে সমতা ফেরায় সানাব্রিয়া। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আনসু ফাতির বদলি নেমে ম্যাচের মোড় নিজেদের দিকে ঘুরিয়ে দেন মেসি। আর মেসিকে পেয়ে আক্রমণাত্মক হয়ে ওঠে বার্সা। এর চার মিনিট পর গোল করেন গ্রিজমান। ৬১ মিনিটে ডি বক্সের ভেতর দেম্বেলেকে বেতিসের মান্দি আঘাত করলে আবার পেনাল্টি পায় বার্সা।

এবার পেনাল্টি নেন মেসি। চলতি মৌসুমে পেনাল্টি থেকে গোল করার শতভাগ রেকর্ড বজায় রাখেন বার্সা অধিনায়ক। তাতে ৩-১ এ লিড পায় বার্সা।

গোললাইন থেকে হাত দিয়ে বল ফেরানোয় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বেতিস ডিফেন্ডার আইসা মান্দি। এরপর ১০ জন নিয়ে লড়াইয়ে ফিরতে পারেনি তারা। যদিও ৭৩ মিনিটে লরেঞ্জো মোরোন ব্যবধান কমিয়ে ৩-২ করেছিলেন।

ম্যাচের ৮২ মিনিটে মেসি চলতি মৌসুমে পেনাল্টি ছাড়া প্রথম গোল করে বার্সাকে ৪-২ ব্যবধানে এগিয়ে দেন। ৯০ মিনিটে সার্জিও রবার্তোর অ্যাসিস্ট থেকে বার্সার পক্ষে ৫-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন টিনেজার পেদ্রি। ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের লা লিগায় এটিই প্রথম গোল।

এই জয়ে সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে বার্সেলোনা। ১ পয়েন্ট বেশি নিয়ে সাত নম্বরে বেতিস। আর আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি