সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫২ অপরাহ্ন

শিরোনাম
রিটার্ন জমার সময় বাড়ানো হয়েছে ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর কোম্পানীগঞ্জে তথ্য প্রযুক্তি আইনে এক ব্যক্তি গ্রেফতা সাতক্ষীরা প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও ভুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত নোয়াখালীতে লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণার নির্দেশ, বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা এডিপি বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয়ের অগ্রগতি জাতীয় অগ্রগতির হারের চেয়ে বেশি রানীশংকৈল রামরায় দিঘীতে অতিথি পাখির আগমনে মুখরিত মুন্সীগঞ্জে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ভাস্কর্য অপসারণের নামে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত প্রতিহত করুন -তথ্য প্রতিমন্ত্রী বিনামূল্যে ৩ কোটি করোনার টিকা দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালিত

গাজীপুর প্রতিনিধি :: আজ ৯ নভেম্বর প্রখ্যাত শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা গাজীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। রবিবার রাত থেকেই গাজীপুর সদর ও টঙ্গীতে নানা আয়োজনে শ্রমিক নেতা ও গাজীপুর-২ আসনের সাবেক সাংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়। ১৯৫০ সালের ৯ নবেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন।

দিবসটি পালন করার লক্ষ্যে টঙ্গী থানা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। গাজীপুর মহানগরীর হায়দরাবাদ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাাহ মাস্টার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআনখাণি, দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে দিনটি পালন করে।

এর আগে শনিবার রাত ১২ টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজার থানা আওয়ামী লীগের কার্যালয়ে জন্মদিনের কেক কাটেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান। পরে, গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন।

জন্মদিনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তার ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে গুলি করে তাকে হত্যা করে একদল সন্ত্রাসীরা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি