শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:০৪ অপরাহ্ন

বিশ্বকাপের বাছাইয়ে আর্জেন্টিনার স্বস্তির জয়

নিউজ ডেস্ক :: বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে স্বস্তির জয় পেয়েছে আর্জেন্টিনা। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ড্রয়ে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়া আর্জেন্টিনা, তবে এদিন পেরুকে ২-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ে প্রথম চার ম্যাচ থেকেই ১০ পয়েন্ট তুলে নিল মেসিরা। সেই সঙ্গে আবার জয়ের ধারায়ও ফিরলো স্কালোনির শিষ্যরা।

এস্তাদিও ন্যাশনাল ডি লিমাতে বাংলাদেশ সময় বুধবার (১৮ নভেম্বর) সকালে পেরুকে ২-০ গোলে হারিয়ে বাছাইয়ের চার ম্যাচেই অপরাজিত থাকলো আর্জেন্টিনা। নিকোলাস গঞ্জালেজ সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেজ।

ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় মেসির দল। জিওভানি লো সেলসোর বক্সের বা প্রান্ত থেকে পাওয়া পাস থেকে চোখের পলকে পেরুর দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়ান নিকোলাস গঞ্জালেস। পঞ্চম আন্তর্জাতিক ম্যাচে এটি তার দ্বিতীয় গোল।

এর ১১ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেজ। এবার লিওনার্দো পেরেসের থ্রো বল থেকে একাই ডি বক্সে ঢুকে পড়েন লতারো মার্টিনেজ। সামনে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দারুণ এক গোল করেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্থে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

যদিও এদিন মেসি বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাননি। তাকে আটকে রেখেছিল পেরু। এর মধ্যে ৭৭ মিনিটে বক্সের মাঝখান থেকে তার বাঁ পায়ের শটটি একটুর জন্য জালের দেখা পায়নি।

এই জয়ের আর্জেন্টিনা দ্বিতীয় স্থানে থাকল। তাদের থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে আরেক পরাশক্তি ব্রাজিল। কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে তিনে। আর ১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে পেরু।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি