শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১২:২৪ অপরাহ্ন

আজ থেকে আদালতে কালো কোট পরা বাধ্যতামূলক

নিউজ ডেস্ক :: ভার্চুয়াল কিংবা শারীরিক উপস্থিতিতে মামলার শুনানিতে বিচারপতি এবং আইনজীবীদের আজ বুধবার থেকে ফের কালো কোট পরা বাধ্যতামূলক করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে করোনা পরিস্থিতিতে গত জুলাই ও আগস্ট মাসে পৃথক বিজ্ঞপ্তিতে কালো কোট/শেরওয়ানি ছাড়া আদালতের জন্য নির্ধারিত অন্যান্য পোশাক পরতে বলা হয়েছিল।

তবে আসন্ন শীতের কারণে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালে ক্ষেত্রমতো টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার-কামিজ এবং জাজেস কোট পরবেন। একইভাবে আইনজীবীরাও শুনানিতে টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার-কামিজ এবং কালো কোট/শেরওয়ানি পরবেন।

এ ছাড়া অধস্তন আদালতের বিষয়ে পৃথক বিজ্ঞপ্তিতে বলা হয়, শীত মৌসুমে বিচারক ও আইনজীবীরা মামলা পরিচালনার সময় ক্ষেত্রমতো সাদা শার্ট বা সাদা শাড়ি/সালোয়ার-কামিজ ও সাদা নেকব্যান্ড/কালো টাই এবং কালো কোট/শেরওয়ানি পরবেন।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি