শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:৫৫ অপরাহ্ন

বশির আহমেদের জন্মদিনে বিশেষ আয়োজন

নিউজ ডেস্ক :: খ্যাতিমান সংগীতশিল্পী বশির আহমেদের ৮১তম জন্মদিন আজ, ১৮ নভেম্বর। দিনটিকে ঘিরে গত বছরের মতো এবারও একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করেছে তার দুই শিল্পী-সন্তান হোমায়েরা বশির ও রাজা বশির।

গতবছর বাবার ৮০তম জন্মদিনে তারা প্রবর্তন করেন ‘বশির আহমেদ সম্মাননা পদক’। এরই দ্বিতীয় আসর হচ্ছে এবার। তবে করোনার কারণে এটি হচ্ছে অনলাইনের মাধ্যমে।

এবারের আসরে সম্মাননা পাচ্ছেন গাজী মাজহারুল আনোয়ার (গীতিকার), সুজেয় শ্যাম (সুরকার), মিলন ভট্টাচার্য (যন্ত্রসংগীত), নিয়াজ মোহাম্মদ চৌধুরী (সংগীতশিল্পী), লিয়াকত আলী লাকী (সাংস্কৃতিক ব্যক্তিত্ব) ও নঈম নিজাম (সাংবাদিকতা)।

অনুষ্ঠানের উদ্যোক্তা হোমায়েরা বশির এবং রাজা বশির জানিয়েছেন, সম্মাননা পদক আগেই প্রাপ্য ব্যাক্তিত্বদের হাতে তুলে দেয়া হয়েছে। তাদের সেই সম্মাননা গ্রহণের দৃশ্য এবং অনুভুতির অংশটুকু আমরা অনুষ্ঠানের সময় অনলাইনে দেখানোর উদ্যোগ নিয়েছি।

জন্মদিন স্মরণে অনুষ্ঠান পর্বের শুরুতেই থাকবে সারগাম ইন্টারন্যাশনাল মিউজিক্যাল একাডেমির ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় ভক্তিমূলক গান। এছাড়া অনুষ্ঠানের পর্বে পর্বে গান গাইবেন বাপ্পা মজুমদার, হোমায়েরা বশির, দিঠি আনোয়ার, রাজা বশির, সোহেল মেহেদী, ইব্রাহিম খলিল, ইউসুফ আহমেদ খান এবং মেসবাহ আহমেদ।

এছাড়া বশির আহমেদের সুরে হোমায়েরা, রাজা বশির, এবং ইব্রাহিম খলিলের তিনটি মিউজিক ভিডিও প্রকাশ করা হবে একই সময়ে তাদের ইউটিউব চ্যানেলে। সারগাম সাউন্ড ষ্টেশন পেইজ থেকে বশির আহমেদ সম্মাননা পদক ২০২০ প্রদানের বিশেষ আয়োজনটি দেখতে পাবেন সবাই।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি