শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১০:৪৬ পূর্বাহ্ন

বেগমগঞ্জে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী হামলা ভাংচুর লুটপাট

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী :: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের মাধবসিং গ্রামে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জেরে সন্ত্রাসী হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত ২২ অক্টোবর বিকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই গ্রামের কালাম মাস্টারের বাড়ির আবুল কালামের সাথে প্রতিবেশী কলসি বাড়ির ইস্রাফিলের পুত্র ফারুকগংদের সাথে সম্পত্তি সংক্রান্ত বিরোধ ছিলো। স্থানীয় ভাবে গ্রাম আদালত ও উকিল শালিসের মাধ্যমে সমাধান হয়। এর পর উক্ত সম্পত্তিতে আবুল কালাম একটি টিনের ঘর নির্মাণ করেন। এর পর তিনি ওই ঘরে আটোরিক্সা রাখার জন্য দেন। ঘরটি নির্মাণকে কেন্দ্র করে ফারুকের নেতৃত্বে কালামকে বিভিন্ন সময় হুমকি দিতো।

এরই ধারাবাহিকতায় গত ২২ অক্টোবর বিকালে ফারুকের নেতৃত্বে একদল সন্ত্রসাী দেশীয় অস্ত্রস্বস্ত্র নিয়ে কালামের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও তিনটি অটোরিক্সার ব্যাটারি লুটপাট করে নিয়ে যায়। এ সময় বাধা দেওয়ায় সন্ত্রাসীরা কালামের পুত্র পিটিয়ে আহত করে। তাকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এতে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে আবুল কালাম জানান। এ ঘটনায় ফারুকসহ ৬ জনের নাম উল্লেখ করে আরো ১৫/২০ জনের নামে বেগমগঞ্জ মডেল থানায় এজাহার দায়ের করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত আবুল কালাম জানান, বর্তমানে সন্ত্রাসীরা তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি দিচ্ছে। তিনি এ ব্যাপারে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের হস্তপেক্ষ কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি